যৌন সংসর্গ বিষয়ে নিয়মাবলী

১. প্রভু মোশিকে বললেন,

২. “ইস্রায়েলের লোকেদের বলো: আমি তোমাদের প্রভু ও ঈশ্বর।

৩. “অতীতে তোমর৷ মিশরে বাস করতে। সেই দেশে যা যা কর৷ হোত, তোমরা অবশ্যই সেগুলি করবে না। আমি তোমাদের কনান দেশে নিয়ে যাচ্ছি। ঐ দেশেও যা করা হয় তোমরা অবশ্যই সেগুলি করবে না! তাদের রীতিনীতি অনুসরণ করবে না।

৪. “তোমরা অবশ্যই আমার নিয়মাবলী মান্য করবে এবং আমার বিধি সকল অনুসরণ করবে। সেইসব নিয়মাবলী অনুসরণে নিশ্চিত হও! কারণ আমিই তোমাদের প্রভু ও ঈশ্বর।

৫. সুতরাং তোমরা অবশ্যই আমার বিধিসকল ও নিয়মাবলী মান্য করবে। যদি কোন ব্যক্তি আমার বিধিসকল ও নিয়মাবলী মান্য করে, সে জীবিত থাকবে! আমিই প্রভু!

৬. “তোমর৷ কখনো তোমাদের ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে যৌন সংসর্গ করবে না। আমি তোমাদের প্রভু।

৭. “তোমরা অবশ্যই তোমাদের পিতার অপমান করবে না। পিতা বা মাতার সঙ্গে যৌন সংসর্গ করবে না। সেই মহিল৷ তোমার মা, সুতরাং তার সঙ্গে তোমার অবশ্যই যৌন সংসর্গ থাকবে না।

৮. তোমাদের পিতার স্ত্রী এমন কি যদি সে তোমাদের মা নাও হয় তার সঙ্গে যৌন সম্পর্কে যাবে না। কেন? কারণ তাহলে তোমার পিতাকে অসম্মান করা হবে।

৯. “তোমর৷ অবশ্যই তোমাদের বোনের সঙ্গে যৌন সংসর্গ করবে না। যদি সে তোমাদের পিতার বা মাতার কন্যা হয়, তাতে যায় আসে ন৷ এবং যদি তোমাদের বোন তোমাদের বাড়ীতে বা অন্য জায়গায় বড় হয় তাতেও যায় আসে না ৷

১০. “তোমরা অবশ্যই তোমাদের নাতনীর সঙ্গে যৌন সংসর্গ করবে না। তারা তোমাদেরই একটা অংশ।

১১. “যদি তোমাদের পিতা এবং তার স্ত্রীর একটি কন্য৷ থাকে, তাতে সে হয় তোমার বোন। তোমরা অবশ্যই তার সঙ্গে যৌন সংসর্গ করবে না।

১২. “তোমরা অবশ্যই তোমাদের পিতার বোনের সঙ্গে যৌন সম্পর্ক করবে না। সে হল তোমাদের পিতার ঘনিষ্ঠ আত্মীয়া।

১৩. “তোমরা অবশ্যই তোমাদের মাতার বোনের সঙ্গে যৌন সম্পর্ক করবে না। সে তোমাদের মাতার ঘনিষ্ঠ আত্মীয়া।

১৪. “তোমরা অবশ্যই তোমাদের বাবার ভাইকে অপমান করবে না। তোমাদের কাকার স্ত্রীর কাছেও যৌন সংসর্গের জন্য যাবে না। সে তোমাদের কাকীমা।

১৫. “তোমরা অবশ্যই তোমাদের পুত্রবধূর সঙ্গে যৌন সংসর্গ করবে না। সে তোমাদের ছেলের স্ত্রী। তোমাদের অবশ্যই তার সঙ্গে যৌন সম্পর্ক থাকবে না ।

১৬.“ভাইয়ের স্ত্রীর সঙ্গে অবশ্যই তোমাদের যৌন সম্পর্ক থাকবে না। তা তোমার ভাইকে অপমান করার মত হবে।

১৭. “একজন মা এবং তার মেয়ের সঙ্গে তোমাদের যৌনসংসর্গ অবশ্যই থাকবে না। সেই মহিলার নাতনীর সঙ্গেও যৌন সম্পর্ক রেখো না। যদি এই নাতনী এই স্ত্রীলোকের পুত্রের বা কন্যার কন্যা হয় তাতে যায় আসে না। তার নাতনীর৷ তার ঘনিষ্ঠ আত্মীয়জন। তাদের সঙ্গে যৌনসম্পর্ক থাক৷ অন্যায়।

১৮. “তোমার স্ত্রীর জীবিত অবস্থায়, তুমি অবশ্যই তার বোনকে বিয়ে করবে না। এতে বোনের৷ শত্রু হয়ে উঠবে। তোমরা অবশ্যই তোমাদের স্ত্রীর বোনের সঙ্গে যৌন সম্পর্ক রাখবে না।

১৯. “মাসিক রক্তক্ষরণের সময় একজন মহিলার কাছে তোমরা অবশ্যই যৌন সংসর্গের জন্য যাবে না। এই সময়টায় সে অশুচি।

২০. “এবং তোমাদের প্রতিবেশীর স্ত্রীর সঙ্গে তোমর৷ অবশ্যই যৌন সংসর্গ করবে না। এটা তোমাদের অপবিত্র করবে।

২১. “তোমর৷ অবশ্যই তোমাদের শিশুদের কোন একজনকে আগুনের মধ্য দিয়ে মোলক দেবতার উদ্দেশ্যে উৎসর্গ করবে না। একাজ করে তোমরা অবশ্যই তোমাদের ঈশ্বরের নামকে অপবিত্র করবে না! আমি তোমাদের প্রভু!

২২. “একজন পুরুষের অন্য একজন পুরুষের সঙ্গে স্ত্রীলোকের ন্যায় যৌন সম্পর্ক অবশ্যই থাকবে না। তা হলো ভয়ঙ্কর পাপ।

২৩. “কোন ধরণের প্রাণীর সঙ্গে তোমাদের যৌন সম্পর্ক অবশ্যই থাকবে না। এটা তোমাদের কেবল নোংরা করবে। একজন স্ত্রীলোকেরও এক প্রাণীর সঙ্গে অবশ্যই যৌন সম্পর্ক থাকবে না। এটা প্রকৃতি বিরুদ্ধ।

২৪. “ঐসব ভুল বিষয়ের কোন একটি দিয়ে তোমাদের নিজেদের অশুচি কোরে৷ না। যে সব জাতিগণকে আমি তোমাদের সামনে তাদের দেশ থেকে দূর করে দেব তারা এই সমস্ত কর্ম দ্বারা নিজেদের অশুচি করেছে।

২৫. তাই দেশ অপবিত্র হয়ে গেছে। তাই এর পাপের জন্য আমি শাস্তি দেব এবং সেই দেশ ওখানে বসবাসকারী সেই সব মানুষদের বমি করার মত বের করে দেবে।

২৬. “সুতরাং তোমর৷ অবশ্যই আমার বিধি ও নিয়মাবলী মান্য করবে। তোমরা অবশ্যই ঐসব ভয়ঙ্কর পাপের কোন একটিও করবে না। সেই সব নিয়মাবলী ইস্রায়েলের নাগরিকদের জন্যই এবং সেগুলি তোমাদের মধ্যে বাসকারী লোকেদের জন্যই।

২৭. ”তোমাদের আগে ঐ সব দেশে যারা বসবাস করত, তারা ঐ সমস্ত ভয়ঙ্কর পাপ করে দেশটাকে নোংরা করেছিল।

২৮. যদি তোমরা এই ভয়ঙ্কর জিনিসগুলি করে৷, তাহলে তোমরা দেশকে কলুষিত করবে। এবং তা তোমাদের বের করে দেবে, যেমন তা তোমাদের সামনে জাতিগুলিকে বের করে দিয়েছিল।

২৯. যদি কোন ব্যক্তি ঐ সমস্ত ভয়ঙ্কর পাপগুলির কোনে৷ একটি করে, তাহলে সেই ব্যক্তিকে তার নিজের লোকেদের কাছ থেকে অবশ্যই বিচ্ছিন্ন করা হবে।

৩০. তোমরা অবশ্যই আমার বিধি মানবে! তোমরা অবশ্যই ঐসব ভয়ঙ্কর পাপসমূহের কোন একটিও করবে না যা তোমাদের পূর্বে সেখানে প্রচলিত ছিল। ওইসব ভয়ঙ্কর পাপ দিয়ে তোমরা নিজেদের অবশ্যই কলুষিত করবে না। আমি তোমাদের প্রভু ও ঈশ্বর।”

error: Content is protected !!