নতুন মায়েদের জন্য নিয়মাবলী

১. প্রভু মোশিকে বললেন,

২. ইস্রায়েলের লোকেদের বলোঃ যদি একজন স্ত্রীলোক একটি শিশু পুত্রের জন্ম দেয়, তাহলে সেই স্ত্রীলোকটি সাতদিন ধরে অশুচি থাকবে। তার মাসিকের রক্ত পাতের অশুচি সময়ের মতই হবে এই অশুচিতা।

৩. অষ্টম দিনে অবশ্যই শিশু পুত্রটিকে সুন্নত করতে হবে।

৪. তারপর তার রক্তক্ষয় থেকে সে শুচি হবে ৩৩ দিন পর। যা কিছু পবিত্র অবশ্যই তার কোনে৷ কিছুই সে স্পর্শ করতে পারবে না। যতক্ষণ না তার শুচীকরণ শেষ হচ্ছে, সে অবশ্যই কোন পবিত্র স্থানে ঢুকতে পাবে না।

৫. কিন্তু যদি স্ত্রীলোকটি এক শিশুকন্যার জন্ম দেয়, তাহলে তার মাসিক সময়ের রক্তপাতের মতই দুসপ্তাহ ধরে সে অশুচি থাকবে। তার রক্তক্ষয় থেকে ৬৬ দিন পর্যন্ত কাটিয়ে সে শুচি হবে।

৬. “শুচীকরণের সময় শেষ হলে একটি শিশু কন্য৷ বা পুত্রের নতুন প্রসূতি, সমাগম তাঁবুতে অবশ্যই বিশেষ ধরণের উৎসর্গ আনবে। সে সমাগম তাঁবুর প্রবেশ পথে যাজককে অবশ্যই ঐসব উৎসর্গ বস্তুগুলি দেবে। দগ্ধ নৈবেদ্যর জন্য আনতে হবে এক বছর বয়সী মেষশাবক এবং একটি ঘুঘু পাখী বা বাচ্চা পায়র৷ আনবে পাপ মোচনের নৈবেদ্যর জন্যে।

৭-৮. যদি স্ত্রীলোকটি একটি মেষ দিতে অক্ষম হয় তবে সে দুটি ঘুঘু বা দুটি বাচ্চ৷ পায়র৷ আনতে পারে। এক পাখী হবে হোমবলির জন্য নির্দিষ্ট আর একটি পাপ মোচনের নৈবেদ্যের জন্য। যাজক ওই সমস্ত নৈবেদ্য প্রভুর কাছে নিবেদন করে তাকে পাপমুক্ত করবে। এবং সে তার রক্তক্ষয়ের থেকে শুচি হবে। এগুলি হল একজন নারীর জন্য নির্দিষ্ট নিয়মাবলী, যে নারী একটি শিশু পুত্র ব৷ এক শিশু কন্যার জন্ম দেয়।”